কলকাতার অভিনেত্রী সারিকা ঠাকুর। ছোটবেলাতেই বাবা-মায়ের বিচ্ছেদ দেখেছিলেন। ফলে ছোট বয়সেই পরিবারের দায়িত্ব নিতে হয় তাকে। সারিকার বাবা ছিলেন মরাঠি আর মা হিমাচলি। ১৯৬০ সালে সারিকার জন্ম দিল্লিতে। তিনি যখন খুব ছোট, তার বাবা তাদের ফেলে সংসার ছেড়ে চলে যান। ফলে সারিকাকে ছোট থেকেই অভিনয় শুরু করতে হয় বলা চলে।

জীবিকার তাগিদে স্কুলে যাওয়ার সুযোগ পাননি এই অভিনেত্রী। শিশুশিল্পী হিসেবে তার প্রথম ছবি ‘মঝলি দিদি’ যা শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘মেজদিদি’ অবলম্বনে নির্মিত। ছবির পরিচালক ছিলেন হৃষিকেশ মুখোপাধ্যায়। মেজদিদির ভূমিকায় অভিনয় করেছিলেন মীনাকুমারী। তাঁর মেয়ে হেমাঙ্গিনীর চরিত্রে অভিনয় করেছিলেন সারিকা। সুপারস্টার কমল হাসানের সঙ্গে অভিনয় সূত্রে পরিচয় সারিকার।

পরিচয়ের পরে তা গিয়ে গড়ায় প্রণয়ে। কমল হাসান আর বাণী গণপতির দাম্পত্যের বয়স তখন এক দশকের কাছাকাছি। সারিকার সঙ্গে লিভ ইন শুরু করে দেন কমল হাসান। তাদের প্রথম সন্তান শ্রুতির জন্ম ১৯৮৬ সালে। তারও দু’বছর পরে কমল হাসান সারিকাকে বিয়ে করেন। তখনও প্রথম স্ত্রী বাণীর সঙ্গে বিচ্ছেদ হয়নি কমলের। ১৯৯১ সালে জন্ম কমল-সারিকার দ্বিতীয় মেয়ে অক্ষরার। দুই মেয়েকে নিয়ে কমল-সারিকার দাম্পত্যকে বলিউডে আদর্শ হিসেবে ধরা হত। কিন্তু সবাইকে হতবাক করে তাঁদের ষোলো বছরের দাম্পত্য ভেঙে যায় ২০০৪ সালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here